কক্সবাজারে আরও ১৯টি ইমারতের নকশা অনুমোদন করল কউক

সংবাদ বিজ্ঞপ্তি :

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের কউক বিল্ডিং কনস্ট্রাকশন কমিটির সভায় আরও ১৯টি ইমারতের নকশা অনুমোদন হয়েছে।

১৪ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টায় বিল্ডিং কনষ্ট্রাকশন কমিটির সভাপতি ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ এর সভাপতিত্বে ২৮তম সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় ৬২টি ইমারতের নকশা অনুমোদনের জন্য উপস্থাপন করা হয়। বিস্তারিত বিচার বিশ্লেষণ করে উপস্থিত সদস্যবৃন্দের সর্বসম্মতিক্রমে ৫০টি ইমারতের নকশা অনুমোদিত হয় তন্মধ্যে ১৯টি ইমারতের নকশা শর্ত সাপেক্ষে অনুমোদন প্রদান করা হয়।

বাকী ১২টি ইমারতের নকশা ইমারত নির্মাণ আইন ১৯৫২ ও বিধিমালা ১৯৯৬ যথাযথ অনুসরণ না করায় নকশা সংশোধন পূর্বক পরবর্তী সভায় উপস্থাপনের সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সভাপতি ও কউক চেয়ারম্যান আশা প্রকাশ করেন অনুমোদিত ইমারতের নকশা যথাযথভাবে অনুসরণ করে জমির মালিক স্থপতি/প্রকৌশলীদের পরামর্শ নিয়ে ভবন নির্মান করবেন।

ভবন মালিকগণ ভবনের র্নিমাণ কাজ শুরু করার ৭ দিন আগে কর্তৃপক্ষকে চিঠির মাধ্যমে অবহিত করবেন যাতে অনুমোদিত নক্শা অনুযায়ী ভবনের লে-আউট কউকের প্রকৌশলী দিয়ে চেক করিয়ে নেয়া যায়।

যদি কেউ অনুমোদিত নকশার ব্যত্যয় করে ভবন নির্মাণ করে তাহলে উক্ত অনুমোদিত নকশা বাতিল করা হবে। তাই এক্ষেত্রে তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

সভায় কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।